কোন প্রার্থী যদি নূন্যতম মাধ্যমিক পাস করে থাকেন তাহলে আপনারা অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন।  এই পোস্টের মাধ্যমে আমরা আপনাদের চাকরি সু সন্ধান করে দিতে পারি অর্থাৎ চাকরির সম্বন্ধে বিভিন্ন তথ্য জ্ঞাপন করতে পারি , যেগুলি আপনাদের চাকরির ক্ষেত্রে অনেকটা সুবিধা করতে পারবে। আমাদের রাজ্যে এমন বিভিন্ন মাধ্যমিক পাস প্রার্থী বাড়িতে বসে রয়েছে বেকার। তাদের জন্য আজকের নিয়োগ বিজ্ঞপ্তি টি হল রাজ্যের বিভিন্ন ছাপাখানায় কর্মী  নিয়োগ করা হবে। এই পদের চাকরির জন্য আবেদন করতে পারবে রাজ্যে প্রত্যেক বাসিন্দা অর্থাৎ অন্যতম মাধ্যমিক পাস হতে হবে। যে সকল প্রার্থী ইচ্ছুক এই পদে চাকরির জন্য তারা অবশ্যই আবেদন করবেন।

 নিয়োগকারী সংস্থা :- পশ্চিমবঙ্গের বুকে কলকাতায় গড়ে ওঠা কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ছাপাখানা security printing and Minting Corporation of India limited (SPMCIL) এর অধীনে প্রার্থীদের নিয়োগ করা হবে


পদের নাম :- 

* Junior Technician

* Engraver 

*Supervisor 

∆ Junior Technician (Burnisher) :-  যে সকল প্রার্থী এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের নূন্যতম মাধ্যমিক পাস করতে হবে। তার পাশাপাশি NCVT / SCVT অনুমোদিত যেকোন ট্রেডে আইটিআই কোর্স কমপ্লিট করতে হবে। এছাড়া আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে । বয়সের হিসাব ধরা হবে ০৭/০৭/২০২৩ তারিখ অনুযায়ী। এছাড়া এই পদে চাকরিরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৮,৭৫০ – ৬৭,৩৯০ টাকা পর্যন্ত। 

∆ Engraver :- এই পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের কোন স্বীকৃত ইউনিভার্সিটি থেকে ফাইন আর্টস এ ৫৫% নাম্বার গ্রাজুয়েশন কমপ্লিট করতে হবে। এছাড়া আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-২৮ বছরের মধ্যে । বয়সের হিসাব ধরা হবে ০৭/০৭/২০২৩ তারিখ অনুযায়ী। এছাড়া এই পদে চাকরিরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৩,৯১০- ৮৫,৫৭০ টাকা পর্যন্ত।

 ∆ Supervisor :- যে সকল প্রার্থী পদের ক্ষেত্রে আবেদন করবে তাদের কোন স্বীকৃত ইউনিভার্সিটি থেকে হিন্দি বা ইংরেজি বিষয় নিয়ে গ্রাজুয়েশন ও মাস্টার ডিগ্রী কমপ্লিট করতে হবে। তার পাশাপাশি হিন্দি থেকে ইংলিশ ভাষায় ট্রান্সলেট করার ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে ।এছাড়া আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে । বয়সের হিসাব ধরা হবে ০৭/০৭/২০২৩ তারিখ অনুযায়ী। এছাড়া এই পদে চাকরিরত প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৭,৬০০- ৯৫,৯১০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমেই আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদন করার জন্য SPMCL এর অফিসিয়াল ওয়েবসাইট https://igmkolkata.spmcl.com এ প্রবেশ করে আবেদন করতে হবে। 

 আবেদন মূল্য :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের অবশ্যই আবেদন মূল্য পেমেন্ট করতে হবে। সে ক্ষেত্রে সাধারণ শ্রেণীর প্রার্থীদের ৬০০ টাকা দিতে হবে এবং সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ২০০ টাকা দিতে হবে।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী Supervisor পদের জন্য আবেদন করবে তাদের ২০০ নম্বরের পরীক্ষা দিতে হবে এবং Junior Technician ও Engraver পদের জন্য ১২৫ নম্বরের একটি অনলাইন বেসড পরীক্ষা দিতে হবে। যে সকল প্রার্থী পরীক্ষায় সিলেট তবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে। 

 আবেদনের সময়সীমা :- SPMCIL এর অধীনে উপরিক্ত পদগুলিতে ইতিমধ্যেই অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়ায় শুরু হয়ে গিয়েছে ০৮/০৬/২০২৩ তারিখ এবং আবেদন প্রক্রিয়া চলবে ০৭/০৭/২০২৩ তারিখ পর্যন্ত। 

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notice :- Click here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *