যে সকল চাকরি প্রার্থী ব্যাংকে চাকরি করার খুব ইচ্ছা তাদের জন্য রয়েছে আজকে কিন্তু দারুণ সুখবর। সম্প্রতি IBPS , CRP , RRBb তরফে পশ্চিমবঙ্গের বিভিন্ন গ্রামীণ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই যে সকল প্রার্থী পশ্চিমবঙ্গের অধিবাসী নারী ও পুরুষ সকলেই কিন্তু এই ব্যাংকে চাকরির জন্য আবেদন করতে পারবেন। যে সকল প্রার্থীর ব্যাংকে চাকরি করার খুবই ইচ্ছা তারা কিন্তু এমন সুবর্ণ সুযোগ কখনোই হাতছাড়া করবেন না। দেরি না করে চলুন পদ সম্বন্ধে তাহলে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 পদের নাম :- Office Assistant , Office Scale I , II and III 

 শূন্য পদ সংখ্যা :- যে সকল প্রার্থী উপরিক্ত পদগুলিতে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য বলে রাখি এখানে মোট শূন্য পদ রয়েছে ৮৫৯৪ টি।

 শিক্ষাগত যোগ্যতা :- যে সকল চাকরিপ্রার্থী উপরিউক্ত পদগুলিতে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে ব্যাচেলর ডিগ্রী , এমবিএ , সিএ । এখানে যেহেতু বিভিন্ন ধরনের পদ রয়েছে তাই বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা রয়েছে পদ অনুযায়ী , তাই আপনারা অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি চেক করবেন , যে কোন পদের জন্য কতটা শিক্ষকতা যোগ্যতা প্রয়োজন তারপরেই আবেদন করবেন। 

 বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সে তবে ৪০ বছরের মধ্যে । এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে paschim Banga gramin bank requirement 2023 notification PDF টি ডাউনলোড করে ভালো করে দেখে নিতে হবে । তারপর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে মোবাইল নাম্বার ও ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে রেজিস্ট্রেশন হয়ে গিয়ে লগইন করে আবেদন পত্রটি ফিলাপ করে নিতে হবে। ফিলাপ করার সময় যা যা প্রয়োজনীয় ডকুমেন্ট লাগবে সেসব গুলি দিতে হবে স্ক্যান করে। তারপর আবেদনপত্র ফিলআপ হয়ে গেলে একটি আবেদন ফ্রি পেমেন্ট করতে হবে তারপর সাবমিট করে দিলেই আবেদন করা হয়ে যাবে।

 আবেদন ফি :- অসংরক্ষিত শ্রেণী প্রার্থীদের জন্য আবেদন ফি ধার্য করা হয়েছে ৮৫০ টাকা এবং সংরক্ষিত সেনের প্রার্থীদের জন্য আবেদন ফি ধার্য করা হয়েছে ১৭৫ টাকা।

নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে লিখিত প্রিলিমিনারী পরীক্ষা ও মেইন পরীক্ষা দিতে হবে । তারপর যে সকল প্রার্থী উত্তীর্ণ হবে তাদের পার্সোনালিটি টেস্ট নেওয়া হবে । তারপর যারা সিলেক্ট হবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে। 

 আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ০১/০৬/২০২৩ তারিখ । এবং আবেদন প্রক্রিয়া চলবে ২১/০৬/২০২৩ তারিখ পর্যন্ত ‌। তাই আপনাদের যদি ব্যাংকে চাকরি করা খুব ইচ্ছা থাকে তাহলে আপনারা অবশ্যই আবেদন করবেন। আবেদন করার আগে অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশন টি ভালো করে চেক করে পড়ে নেবেন তারপরে আবেদন করবেন।

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW:CLICK HERE

OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *