পশ্চিমবঙ্গের জেলায় জেলায় নতুন করে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে পশ্চিমবঙ্গে যারা অষ্টম শ্রেণী পাস করে রয়েছেন বাজারের মাধ্যমিক পাস করে রয়েছেন তারা সকলেই চাকরি পাবেন। পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ও ব্লকে ব্লকে নতুন করে ICDS অঙ্গনওয়ারী সহায়িকা ও কর্মী পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে সরকারি চাকরি করতে চান তাহলে এই সুখবরটি শুধুমাত্র আপনার জন্য। নিচে এই চাকরির সম্বন্ধে বিস্তারিত তথ্য ভালোভাবে আলোচনা করা হলো।

পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হলো আইসিডিএস অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা।

শিক্ষাগত যোগ্যতা: আইসিডিএস অঙ্গনওয়াড়ি কর্মী পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থী শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস এবং আইসিডিএস অঙ্গনারী সহায়িকা পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর যোগ্যতা হতে হবে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস।

বেতন: যে সমস্ত চাকরি প্রার্থী আইসিডিএস অঙ্গনওয়াড়ি কর্মীর পদে চাকরি করবেন তাদের প্রতি মাসে ৯৫০০ হাজার টাকা করে বেতন দেওয়া হবে এবং যে সমস্ত চাকরিপ্রার্থী আইসিডিএস অঙ্গনারী সহায়িকা পদে চাকরি করবেন তাদের প্রতি মাসে ৪৫০০ হাজার টাকা করে দেওয়া হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে।

আবেদন পদ্ধতি: প্রথমে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে অফিসিয়াল ওয়েবসাইট থেকে। সমস্ত তথ্য দিয়ে নির্ভুলভাবে অনলাইনে আবেদন করার পর আবেদন পত্রটির একটি প্রিন্ট আউট বের করতে হবে। এরপর আবেদন পত্রের সঙ্গে প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস ও পাসপোর্ট সাইজের ফটো লাগিয়ে আবেদন পত্রটি একটি খামে ভরে সেটি অফিসিয়াল নোটিফিকেশনে দেওয়া ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পোস্ট করে পাঠাতে হবে।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের নিচের দেওয়া ডকুমেন্টগুলো সংযুক্ত করে পাঠাতে হবে-

শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট 

মাধ্যমিক পাশ হলে মাধ্যমিক পাশের এডমিট কার্ড

 পাসপোর্ট সাইজের ফটোকপি

 আধার কার্ড অথবা ভোটের কার্ড 

কাস্ট সার্টিফিকেট যদি থাকে

বয়সের প্রমাণপত্র

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে প্রথমে চাকরিপ্রার্থীদের 90 নম্বরের একটি লিখিত পরীক্ষা দিতে হবে এবং পরবর্তীকালে 10 নাম্বারের ইন্টারভিউ হবে এবং যার উপর ভিত্তি করে চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

চাকরিপ্রার্থীরা লিখিত পরীক্ষার সিলেবাসটি ডাউনলোড করতে চাইলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি বিস্তারিতভাবে পড়বেন।

গুরুত্বপূর্ণ তারিখ: এখানে আবেদন করতে হলে ১৭ই এপ্রিল ২০২৩ তারিখের মধ্যে আবেদন পত্রটি জমা করতে হবে।

এই চাকরি সম্বন্ধে আর বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *