সুখবর সুখবর সুখবর !! আজ আমরা হাজির হয়েছি নতুন একটি সুখবর নিয়ে যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাস করলেই আপনারা চাকরির জন্য আবেদন করতে পারবেন। সেখানে পুরুষ এবং মহিলা সকলেই আবেদন করতে পারবেন। আপনাদের হয়তো মনে প্রশ্ন জাগছে কি পদ যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরি দেবে। তাহলে দেরি না করে চলুন জেনে নেওয়া যাক কী সেই চাকরি? এই চাকরি হচ্ছে ভারতীয় ডাক বিভাগের তরফে গ্রুপ ‘ডি’ পদে। যে সকল প্রার্থী এই পদে আবেদন করতে ইচ্ছুক তারা প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে দেখবেন। তাহলে চলুন পথ সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা যাক।

 নিয়োগকারী দপ্তর :- কেন্দ্রীয় যোগাযোগ মন্ত্রণালয়ের তরফে পোস্ট অফিসে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

পদের নাম :- Staff Car Driver (Ordinary Grade)

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী পোস্ট অফিসের গ্রুপটি পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম মাধ্যমিক পাস। এছাড়া উচ্চ শিক্ষিতরাও আবেদন করতে পারবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হবে ৫৬ বছরের মধ্যে। 

বেতন :- যে সকল প্রার্থী উপরিউক্ত পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৯,৯০০ টাকা। তারপর ধীরে ধীরে সেই বেতনের পরিমাণ বেড়ে হবে ৬৩,২০০ টাকা পর্যন্ত।

 আবেদন প্রক্রিয়া :- আবেদনকারীদের অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা দিতে হবে কিন্তু প্রথমে নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কে ক্লিক করে অফিসিয়াল নোটিফিকেশনে এর চার ও পাঁচ নম্বর পৃষ্ঠাটি ডাউনলোড করে নিতে হবে a4 পেজে। তারপর সেটা প্রিন্ট আউট বার করে নিতে হবে। তারপর সেই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে এবং আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে একটা খামে ভরে নিচে দেওয়া ঠিকানায় আবেদন পত্র জমা দিতে হবে । 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- যে সকল ডকুমেন্টগুলি জেরক্স করে জমা দিতে হবে সেগুলি হল – 

* সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

* আধার কার্ড/ভোটার কার্ড / প্যান কার্ড 

* কাস্ট সাটিফিকেট।

* ওয়ার্ক এক্সপেরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে।

* পাসপোর্ট সাইজের ফটো।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- Dak Bhawan , New Delhi – 110001.

আবেদনের সময়সীমা :- যে সকল প্রার্থী আবেদন ফর্ম ফিলাপ করে ফেলেছেন তারা ইতিমধ্যে জমা দিয়ে দিতে পারবেন কারণ এখানে আবেদনপত্র জমা নেওয়া শুরু হয়ে গিয়েছে। আবেদনপত্র জমা নেওয়া হবে ৩০/০৬/২০২৩ তারিখ পর্যন্ত।

   আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *