সুখবর সুখবর সুখবর চাকরিতে জন্য রয়েছে দারুণ একটি সুখবর। কোন  প্রার্থী যদি মাধ্যমিক পাস করে থাকেন তাহলে আপনারা এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ পড়ে দেখবেন। এবার শুধুমাত্র মাধ্যমিক পাশেই ৩০ হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে এরকম বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যে সকল প্রার্থী এই পদগুলোতে চাকরি করতে ইচ্ছুক তাদের অবশ্যই একজন ভারতের নাগরিক হতে হবে তাহলেই আপনারা আবেদন করতে পারবেন। তাহলে চলুন আর দেরি না করে দেখা যায়। আবেদন করার জন্য কী কী প্রয়োজন।


পদের নাম :- গ্রামীণ ডাক সেবক বা GDS

শূন্য পদ সংখ্যা :– গ্রামীণ ডাক সেবক পদের জন্য মোট শূন্য পদ রয়েছে ৩০০৪১ টি। এর মধ্যে Genaral – ১৩৬১৮ , OBC – ৬০৫১ টি , SC – ৪১৩৮ টি , ST – ২৬৬৯ টি  , EWS – ২৮৪৭ টি , PWD(A) – ১৯৫ টি  , PWD(B) – ২২০ টি , PWD(C) – ২৩৩ টি , PWD(DE) – ৭০ টি। 

শিক্ষাগত যোগ্যতা :-  যে সকল প্রার্থী গ্ৰামীন ডাক সেবক পদের জন্য আবেদন করতে চান তাদের অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে এবং তার সাথে ছয় মাসের কম্পিউটার আর নলেজ থাকতে হবে। 

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

 বেতন :– যে সকল প্রার্থী এই পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১২,৩০০ টাকা থেকে শুরু করে ২৯,৩৮০ টাকা পর্যন্ত। 

 আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য প্রথমে ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে তারপর আবেদন পত্রটি সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে ফিলাপ করে আপলোড করতে হবে। সবশেষে আবেদন মূল্য পেমেন্ট করে সাবমিট করতে হবে। 

আবেদন মূল্য :- জেনারেল ও ওবিসি দের জন্য ১০০ টাকা আবেদন মূল্য ধার্য করা হয়েছে। এছাড়া এস টি, এসসি  প্রার্থীদের কোনরকম আবেদন মূল্য ধার্য করা হয়নি। 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিকের এডমিট কার্ড

২. মাধ্যমিকের মার্কশীট।

৩. আধার কার্ড ও ভোটার কার্ড।

৪. প্রার্থীর কাস্ট সার্টিফিকেট।

৫. কম্পিউটার সার্টিফিকেট।

৬. রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

নির্বাচন প্রক্রিয়া  :- যে সকল প্রার্থী ভারতীয় ডাক বিভাগের GDS পদের জন্য আবেদন করবে তাদের কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। তাদের মাধ্যমিকের নাম্বার এর উপর ডিপেন্ড করে ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। আপনারা যদি এই পথ সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে চান তাহলে অবশ্যই এর অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করবেন। 

আপনারা যদি রোজ নতুন নতুন খবরের আপডেট পেতে চান তাহলে অবশ্যই আমাদের পেজটিকে সাবস্ক্রাইব করবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Vacancy Details: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *