যে সকল চাকরিপ্রার্থী বাড়িতে বেকার বসে আছেন ভাবছেন একটা চাকরি করা দরকার। তাদেরকে বলছি অবশ্যই চাকরি পাবেন যদি আপনার একটু খুঁজে দেখেন । আজ আমরা সেই রকমই একটি চাকরি সম্বন্ধে আলোচনা করব। রাজ্যের স্বাস্থ্য দপ্তরের অধীনে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সমিতির তরফ থেকে এরকম একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর আজকের প্রতিবেদনের সবথেকে গুরুত্বপূর্ণ আপডেট হল কোন রকম লিখিত পরীক্ষায় দিতে হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমেই প্রার্থীরা চাকরিতে নিযুক্ত হতে পারবে। তাহলে চলুন আর দেরি না করে, চারটে সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা যাক।

পদের নাম :- Community Health Assistance . 

 শিক্ষাগত যোগ্যতা :- যে সকল চাকরিপ্রার্থী কমিউনিটি হেলথ এসিস্ট্যান্ট পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের ইন্ডিয়ান নার্সিং কাউন্সিল / ওয়েস্ট বেঙ্গল নার্সিং কাউন্সিলিং অনুমোদিত যে কোন প্রতিষ্ঠান থেকে ANM/ GNM কোর্স কমপ্লিট করতে হবে তবেই আবেদন করা যাবে।

 বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ০১/০১/২০২৩ তারিখ অনুযায়ী ২১ থেকে ৪০ বছরের মধ্যে । এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে। 

 বেতন :- যে সকল প্রার্থী কমিউনিটি হেলথ এসিস্ট্যান্ট পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৩,০০০ টাকা করে। এছাড়া যত দিন যাবে বেতনের পরিমাণ ও বাড়বে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে Apply Now অপশনে ক্লিক করতে হবে। তারপর Online Recruitment অপশনে ক্লিক করে অনলাইন এ্যাপ্লিকেশন ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। আর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে । সবশেষে আবেদন মূল্য পেমেন্ট করতে হবে। তারপর সাবমিট অপশনে ক্লিক করে সাবমিট করলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে। 

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড।

* ANM / GNM নার্সিং কোর্সের সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে। 

 আবেদন মূল্য :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের সকলকে আবেদন মূল্য পেমেন্ট করতে হবে। সাধারণ শ্রেনীর ক্যান্ডিডেট দের ১০০ টাকা পেমেন্ট করতে হবে আর সংরক্ষিত শ্রেণীদের ক্যান্ডিডেট দের জন্য ৫০ টাকা পেমেন্ট করতে হবে। টাকা পেমেন্ট করতে হবে ক্রেডিট কার্ড / ক্রেডিট কার্ড / নেট ব্যাঙ্কিং এর মাধ্যমে । 

 আবেদনের সময়সীমা :- এই পদের জন্য ইতিমধ্যে আবেদন করতে শুরু হয়ে গেছে ১০/০৬/২০২৩ তারিখ থেকে। অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া চলবে ২৭/০৬/২০২৩ তারিখ পর্যন্ত। চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিশটি অবশ্যই পড়বেন। 

        আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *