চাকরি প্রার্থীদের জন্য আজ আমরা একটা নতুন চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। কেন্দ্রীয় সরকার অধীনস্থ এক বিখ্যাত সংস্থা NCLT এর তরফে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন করতে পারবে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা। তাহলে আর দেরি না করে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

 নিয়োগকারী সংস্থা :- ভারত সরকারের নিয়ন্ত্রণাধীন সংস্থা National Company Law Tribunal (NCLT) এর তরফে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। 

 

 পদের নাম :- 

* Stenographer 

* Private Secretaries .

শিক্ষাগত যোগ্যতা :- উপরিউক্ত পদগুলিতে যে সকল প্রার্থী চাকরি করতে ইচ্ছুক তাদের কোন স্বীকৃত ইউনিভার্সিটির থেকে স্নাতক ডিগ্রী পাস করতে হবে। এর পাশাপাশি শর্টহ্যান্ড এ মিনিটে ১০০ টি এবং কম্পিউটারের মাধ্যমে ৫০ টি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে।

 বয়স :- যে সকল চাকরি প্রার্থীরা চাকরি করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ২৫ বছর থেকে ৬২ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে। 

 বেতন :- যে সকল চাকরিপ্রার্থী স্টেনোগ্রাফার পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেয়া হবে ৪৫,০০০ টাকা এবং প্রাইভেট সেক্রেটারিজ পদে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ৫০,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থীর আবেদন করতে ইচ্ছুক তাদের প্রথমে nclt.gov.in লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইটটি ওপেন করে নিতে হবে। তারপর রেজিস্ট্রেশন অপশন এ ক্লিক করে রেজিস্ট্রেশন করে নিতে হবে। তারপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে ‌। তারপরে একটি অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম দেখতে পাবেন সেই ফর্মটি সমস্ত প্রয়োজনীয় তথ্য দিয়ে নির্ভুলভাবে ফিলাপ করবেন ‌। তারপর আবেদনের কারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। তারপর সবশেষে আবেদন পত্রটি সাবমিট করে দিতে হবে এবং নিজের কাছেই প্রিন্ট আউট বার করে রেখে দিতে হবে। 

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো। (বিগত তিন মাসের মধ্যে তোলা)

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে। 

 * ওয়ার্ক এক্সপেরিয়েন্স সার্টিফিকেট থাকলে সেটি।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী অনলাইনে আবেদন করবে তাদের কোনরকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। প্রার্থীরা যে পদের জন্য আবেদন করেছে সরাসরি সেই বিষয়ে স্কিল টেস্ট নেওয়া হবে। স্কিল টেস্টে যারা উত্তীর্ণ হবে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। তারপর স্কিল টেস্ট ও ইন্টারভিউ এর ওপর ডিপেন্ড করে প্রার্থীদের চাকরিতে নির্বাচন করা হবে।।

 আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে ইতিমধ্যে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া চালু হয়ে গেছে ৩১/০৫/২০২৩ তারিখে। এবং আবেদন প্রক্রিয়া চলবে ৩০/০৬/২০২৩ তারিখ পর্যন্ত। এখনো চাকরি প্রার্থীদের হাতে রয়েছে অনেক সময় তাই অবশ্যই আপনারা ভেবে চিন্তে আবেদন করবেন। এবং আবেদন করার আগে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ভালো করে চেক করে তবেই আবেদন করবেন। 

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের  পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notice :- Click here

Corrigendum Notice :- Click here

Apply now :- Click here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *