WB Job Fair 2024: পশ্চিমবঙ্গে চাকরিপ্রার্থীদের সরাসরি ইন্টারভিউ দিয়েই চাকরি, চাকরির মেলা অনুষ্ঠান

যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান করছেন কিন্তু ভালো কোন চাকরির খোঁজ পাচ্ছেন না, অবশেষে বেকার যুবক-যুবতীদের মুখে হাসি ফোটাতে তাদের আর চাকরির খোঁজ করতে হবে না, কারণ এবার রাজ্য সরকার অনুষ্ঠিত করতে চলেছে চাকরির মেলা অনুষ্ঠান যেখানে চাকরিপ্রার্থীদের ডেকে ডেকে চাকরি দেওয়া হবে। রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে জব ফেয়ার 2024। এখানে সরাসরি ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন করেই বিভিন্ন নামিদামি কোম্পানিতে চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়া হবে। চাকরির মেলা অনুষ্ঠানে সরাসরি ডকুমেন্টস ভেরিফিকেশন করার সময় পারফরম্যান্স ভালো দেখালে চাকরিপ্রার্থীদের ওখান থেকেই সরাসরি চাকরিতে নিযুক্ত করা হবে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় জেলায় মাঝেমধ্যেই এই ধরনের সরকারি সংস্থার দ্বারা পরিচালিত জব ফেয়ার অনুষ্ঠান করা হয়।

সাম্প্রতিক পশ্চিমবঙ্গের আরও একটি জেলায় নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে নতুন করে চাকরির মেলা অনুষ্ঠান করা হবে। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে রাজ্য সরকারের ডিপার্টমেন্ট অফ টেকনিক্যাল এডুকেশন, ট্রেনিং এন্ড স্কিল ডেভেলপমেন্ট দফতরের পক্ষ থেকে নতুন করে আয়োজিত হচ্ছে এই বিরাট জব ফেয়ার। এর থেকেই বোঝা যাচ্ছে এটি রাজ্য সরকারের একটি সরকারি সংস্থা দ্বারা পরিচালিত জব ফেয়ার। এখানে সরাসরি ইন্টারভিউ দিয়ে পাস করতে পারলেই হাতে চাকরি পেয়ে যাবেন। এখানে কোনরকম আবেদন মূল্য বা অন্যান্য কোন টাকা দিতে হবে না সরাসরি মেলায় অনুষ্ঠিত হয়ে ডকুমেন্টস ভেরিফিকেশন করে ইন্টারভিউ দিয়ে হাতে চাকরি পেয়ে যেতে পারেন।

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে এই জব ফেয়ার অনুষ্ঠিত হবে দুর্গাপুর গভার্নমেন্ট আইটিআই ক্যাম্পাসে। যারা যারা এই জব ফেয়ার অংশগ্রহণ করতে চান তাদের ৩০ সেপ্টেম্বর ২০২৪ তারিখের মধ্যে একটা ঠিকানায় সকাল ৯ টা ৩০ এর মধ্যে উপস্থিত হতে হবে। এখানে উপস্থিত হওয়ার পরে প্রথমে এই রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে হবে এবং পরবর্তীকালে একে একে ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। সরাসরি ইন্টারভিউ দিয়ে এখানে চাকরিপ্রার্থীরা হাতে চাকরি পেয়ে যেতে পারেন। এখানে বিভিন্ন ধরনের প্রার্থীরাই অংশগ্রহণ করতে পারবেন। পলিটেকনিক, আইটিআই, ভোকেশনাল এবং PBSSD শাখার ট্রেনিং প্রাপ্ত প্রার্থীরা এখানে অংশগ্রহণ করতে পারবেন।

আরো খবর পড়ুন: CLICK HERE 

Leave a Comment