সুখবর সুখবর সুখবর চাকরি বাঁচাতে জন্য রয়েছে দারুন একটি সুখবর। রোজকার মতো আজও আমরা আপনাদের জন্য একটি নতুন চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। আজকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে প্রায় ১৭৫০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে খুব বেশি লেখাপড়ার রোগ প্রয়োজন নেই নূন্যতম মাধ্যমিক পাস করলেই প্রার্থীরা আবেদন করতে পারবে। আবেদন করতে পারবে নারী ও পুরুষ সকলেই। তাই আপনাদের মধ্যে যদি এমন কেউ থাকে যে এই চাকরিটি করতে ইচ্ছুক তাহলে প্রতিবেদনটি প্রথম থেকে সম্পূর্ণ পড়ে দেখবেন তারপরে আবেদন করবেন।

পদের নাম :- 

1. Assistant manager 

2. Manager

3. Camera mam 

4. Stenographer

5. Junior Assistant

6. Sub Inspector

7. Constable

8. Class IV 

   শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী চাকরি করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম মাধ্যমিক পাশ থেকে শুরু করে গ্রাজুয়েশন পাশের মধ্যে। এখানে যেহেতু বিভিন্ন পদে রয়েছে তাই শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন অনুযায়ী যে পদের জন্য আবেদন করতে ইচ্ছুক অফিসিয়াল ওয়েবসাইটে সেই পদ সম্বন্ধে বিস্তারিত জেনে নেবেন। 

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে । এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল আবেদন করতে ইচ্ছুক তাদের প্রথমে https://fci.gov.in/ এই অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর রেজিস্ট্রেশন করতে হবে। তারপর লগইন করতে হবে আইডি পাসওয়ার্ড দিয়ে দিয়ে যে ফর্মটা আসবে ওই ফর্মটা নিয়ে কিভাবে ফিলাপ করতে হবে। তারপর আবেদনকারীর সমস্ত ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে আবেদনকারীদের একটি আবেদন মূল্য পেমেন্ট করতে হবে। তারপর সাবমিট করতে হবে। আর আবেদন পত্রের প্রিন্ট আউট নিজের কাছে রেখে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- আবেদনকারীদের আবেদন করার সময় যে সকল প্রয়োজনে ডকুমেন্ট গুলি লাগবে সেগুলি হল –

২. বয়সে প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড।

২. পরিচয় পত্র হিসেবে আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. আবেদনকারী সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট।

৪. পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

  এছাড়া অন্যান্য নথিপত্র লাগতেও পারে। 

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করেছেন তাদের প্রথমে MCQ বেসড একটি লিখিত পরীক্ষা দিতে হবে । সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই আবেদন করবেন। এখানে আবেদন প্রক্রিয়া শুরু হবে ১ লা সেপ্টেম্বর ২০২৩ তারিখ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। 

  

 চাকরিপ্রার্থীদের সুবিধার্থে বলে রাখি এর এখনো কিন্তু কোন নোটিশ প্রকাশিত হয়নি। তবে একটি সোরস থেকে আমরা এই খবরটি জানতে পেরেছি তবে আশা করা যাইতেছে আগস্ট মাসের মধ্যেই এর অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।

 

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে আপনারা অবশ্যই whatsapp গ্রুপে যুক্ত হতে পারে। এছাড়া রোজ রোজ যদি নতুন নতুন প্রতিবেদনের আপডেট পেতে চান তাহলে আমাদের সাথে থাকতে হবে।

 

 SOURCE: CLICK HERE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *