যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং চাকরির খোঁজ করছেন তাদের অপেক্ষার এবার অবসান ঘটতে চলেছে। নতুন করে পশ্চিমবঙ্গের শুরু হতে চলেছে দুয়ারে সরকার প্রকল্প এবং এই প্রকল্পে বিভিন্ন ধরনের কাজকর্ম করা হয় যেগুলোর জন্য পশ্চিমবঙ্গের জেলায় জেলায় এমনকি ব্লকে ব্লকে ও নিজের এলাকায় ভিডিও অফিসে ডাটা এন্ট্রি অপারেটর পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। আপনারা সকলেই জানেন দুয়ারে সরকার প্রকল্পে একসঙ্গে একাধিক কাজকর্ম করা হয়, লক্ষীর ভান্ডার থেকে শুরু করে রাজ্য সরকারের একের পর এক জনমুখী যে সমস্ত প্রকল্প রয়েছে সমস্ত কাজকর্মই এখানে করা হয়। এই সমস্ত কাজকর্ম সুস্থভাবে পরিচালনা করার জন্যই মূলত এই কর্মী নিয়োগ‌। এখানে পুরুষ মহিলা সকলেই কিন্তু আবেদন করতে পারবেন এবং যারা যারা এখানে কাজ করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেবেন।

এখানে যে সমস্ত কাজকর্ম করা হবে: সকলেই জানি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে ২০২১ সালে চালু করা হয়েছে জনমুখী দুয়ারে সরকার প্রকল্প । মানুষের সরকারি সহযোগিতা ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য এবং সকলেই যাতে রাজ্য সরকারের সরকারি প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারে তার জন্যই মূলত এই দুয়ারে সরকার প্রকল্পের উদ্যোগ। নতুন করে আবারো আগামী মাসেই শুরু হতে যাচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প এবং এখানে যে সমস্ত প্রকল্পের আবেদন পত্র জমা পরবে সেগুলো সরকারি খাতায় নতিভুক্ত করার জন্য মূলত ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: কাজ করতে হলে মূলত মাধ্যমিক পাস হতে হবে। সঙ্গে কম্পিউটার জানতে হবে, যাতে ভালোভাবে ডাটা এন্ট্রি করতে পারে। যারা যারা এখানে কাজ করতে ইচ্ছুক তাদের অবশ্যই কম্পিউটার জানতে হবে, মূলত কম্পিউটারের বেসিক নলেজ থাকলে সকলেই এখানে কাজ করতে পারবে।

টাকার পরিমান: এখানে যারা যারা কাজ করবেন তাদের দৈনিক 500 টাকা করে দেওয়া হবে অর্থাৎ এখানে মাসিক 15000 টাকার মত পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি: এখানে আলাদাভাবে আবেদন করার প্রয়োজন নেই। যে সমস্ত প্রার্থী এখানে কাজ করতে ইচ্ছুক তাদের নিজের এলাকায় ভিডিও অফিস অথবা পঞ্চায়েত এলাকায় গিয়ে যারা কম্পিউটার অধিকারী রয়েছেন তাদের সঙ্গে কথা বলবেন এবং যেখানে যেখানে কর্মীর প্রয়োজন এবং যেখানে কাজের চাপ বেশি সেখানে এই সমস্ত কর্মীদের যাচাই করে সরাসরি কাজ দেওয়া হবে। এক কথায় বলতে গেলে এখানে সরাসরি নিয়োগ করা হবে।

রাজারা এখানে কাজ করতে ইচ্ছুক তারা অতিসত্বর নিজের এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হওয়ার যোগাযোগ করে নিতে পারেন।

MORE NEWS: CLICK HERE
নিত্যনতুন এই ধরনের চাকরি ও নতুন নতুন প্রকল্প সম্বন্ধীয় আপডেট সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হন: JOIN TELEGRAM CHANNEL JOIN TELEGRAM CHANNEL 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *