আপনি কি পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাহলে আপনার জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি সুখবর। রাজ্যের জেলায় জেলায় এমনকি ব্লকে ব্লকে একের পর এক প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে এবং যেখানে চাকরিপ্রার্থীরা নিজের এলাকায় এমনকি বাড়িতে থেকে কাজ করার সুযোগ পাবেন। এমনই একটি চাকরির আপডেট নিয়ে চলে এলাম যেখানে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং পশ্চিমবঙ্গের যে কোন জেলার স্থায়ী বাসিন্দা হলেই চাকরি প্রার্থীরা এখানে চাকরি করার সুযোগ পাবেন। এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম যে সমস্ত যোগ্যতা ও এখানে চাকরি করতে যা যা প্রয়োজন সমস্ত কিছু নিচে বিস্তারিত ভাবে আলোচনা করা হলো খবরটি বিস্তারিত ভাবে পড়লে আপনারা অবশ্যই ভালোভাবে জেনে যেতে পারবেন।

পদের নাম: এখানে যে সমস্ত পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেগুলি হল-

১. ডাটা এন্ট্রি অপারেটর

২. একাউন্ট কাম ডাটা এন্ট্রি অপারেটর।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে এবং এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই পশ্চিমবঙ্গের যে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার জানা থাকতে হবে বা কম্পিউটার কোর্স করা থাকতে হবে, এক কথায় বলতে গেলে কম্পিউটার সার্টিফিকেট থাকলেই চাকরি প্রার্থীরা এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন।

আবেদন পদ্ধতি: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন। এরপর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে পারবেন। মূল ফর্মটি ফিলাপ করার পরে বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্টসের প্রয়োজন যেগুলো আপলোড করতে হবে এবং সব শেষে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রেখে দেবেন।

প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আপলোড করতে হলে যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলোর প্রয়োজন সেগুলি হল নিম্নরূপ-

১.বয়সে প্রমাণপত্র হিসেবে অ্যাডমিট কার্ড বার্থ সার্টিফিকেট 

২.শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

৩. কাস্ট সার্টিফিকেট যদি থাকে

৪. কম্পিউটার কোর্স সার্টিফিকেট 

৫.পাসপোর্ট সাইজের ফটোকপি

৬. চাকরি প্রার্থীর নিজস্ব সিগনেচার

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের সর্বমোট ১০০ নাম্বারের উপর একটি পরীক্ষা হবে যার উপর চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। এই ১০০ নম্বর পরীক্ষার উপরে ৮০ নাম্বারের লিখিত পরীক্ষা থাকবে, ১০ নম্বরের কম্পিউটার টেস্ট থাকবে এবং ১০ নাম্বারের পার্সোনালিটি টেস্ট থাকবে। এই তিনটি ধাপ মিলিয়ে মেরিট লিস্ট তৈরি করে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে আবেদনপত্র জমা নেওয়া শুরু হবে ৩০/৩/২০২৩ তারিখ থেকে এবং আবেদন প্রক্রিয়ার চলবে ১৩/০৪/২০২৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *