সুখবর সুখবর সুখবর ! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। যে সকল প্রার্থী মাধ্যমিক পাস করে বসে রয়েছে তাদের জন্য আজকের প্রতিবেদনটি হতে চলেছে। ভারতের ডাক বিভাগের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাহলে যে সকল প্রার্থীরা এই পদে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে দেখবেন।

নিয়োগকারী সংস্থা :- ভারতীয় ডাক বিভাগের তরফে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। 

শিক্ষাগত যোগ্যতা :-  যে সকল প্রার্থী ভারতীয় ডাক বিভাগের তরফে গ্রুপ সি পদে চাকরি করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম মাধ্যমিক পাস। এছাড়া সংশ্লিষ্ট পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ১৮ থেকে ৫৬ বছরের মধ্যে। 

বেতন :- যে সকল প্রার্থী ভারতীয় ডাক বিভাগের তরফে গ্রুপ সি পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকার মধ্যে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফলাইনে আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল নোটিফিকেশনে গিয়ে আবেদন পত্রটি ডাউনলোড করে প্রিন্ট আউট বার করে নিতে হবে। তারপর ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে । আবেদনপত্রে নিজস্ব ছবি ও নিজস্ব সিগনেচার করতে হবে। তারপর প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে একটা খামে ভরে নোটিফিকেশনে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে। 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. বয়সে প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. পরিচয় পত্র হিসেবে আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট।

৪. পাসপোর্ট সাইজের ছবি ও নিজস্ব সিগনেচার।

৫. অভিজ্ঞতা সার্টিফিকেট যদি থাকে।

আবেদনের সময়সীমা :- যে সকল প্রার্থীরা ভারতীয় ডাক বিভাগের তরফে গ্রুপ সি পদে চাকরি করতে ইচ্ছুক তারা কিন্তু খুব তাড়াতাড়ি আবেদন করবেন কারণ সময় হাতে আর একদমই নেই। আবেদনপত্র জমা নেওয়া চলবে আগামীকাল অর্থাৎ ৩০ শে জুন ২০২৩ তারিখ অব্দি। আর আবেদনকারীর আবেদন করার আগে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি চেক করে সমস্ত তথ্য বিস্তারিতভাবে পড়ে তবেই আবেদন করবেন। 

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত পারেন।

Official Notification :- Click here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *