চাকরিপ্রার্থীদের জন্য আমরা আজ আরও একটি নতুন চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। বর্তমানে বিমান পরিবহন যাতায়াতের ক্ষেত্রে একটি অন্যতম পরিষেবা। আর বিশ্বে দুই ধরনের বিমান পরিবহন ব্যবস্থা চালু আছে । একটি হল সামরিক বিমান পরিবহন আর অন্যটি অসামরিক বিমান পরিবহন। আজ আমরা আলোচনা করব অসামরিক বিমান পরিবহন সংস্থার নিয়োগ বিজ্ঞপ্তি নিয়ে। এখানে আবেদন করতে পারবে ভারতবর্ষের সকল চাকরি প্রার্থীরা। তাহলে যে সকল প্রার্থীরা ইচ্ছুক চাকরির জন্য তারা অবশ্যই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ে দেখবেন এবং অফিসিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করে সম্পূর্ণ তথ্য ভেরিফিকেশন করেই আবেদন করবেন।

 ✓পদের নাম :-

 1. Air Worthiness Officer.

2. Junior Translation Officer.

3. Air Safety officer.

∆ Air Worthiness Officer :-   এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে 80 টি (SC – 6 , ST – 3 , OBC – 24 , EWS – 11 , UR – 36)

উপরিউক্ত পদটিতে আবেদন করার জন্য আবেদনকারীদের ভারতীয় যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গনিত বা পদার্থবিদ্যাতে গ্রাজুয়েশন ডিগ্রি অথবা বিমান রক্ষণাবেক্ষণ , ইলেকট্রিক্যাল , অ্যারোনাটিকাল , ইলেকট্রনিক্স বা টেলিকমিউনিকেশন বিষয়ে ইঞ্জিনিয়ারিং ডিগ্রী লাভ করতে হবে। 

  এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। 

    এখানে প্রার্থীদের বেতন দেওয়া হবে কেন্দ্রীয় সরকারের সপ্তম বেতন কমিশনের লেভেল ১০ পে ম্যাট্রিক্স অনুযায়ী।

∆ Junior Translation Officer :-  এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে 86 টি (SC – 14 , ST – 9 , OBC – 28 , EWS – 12 , UR – 23)

উপরিউক্ত পদটিতে আবেদন করার জন্য আবেদনকারীদের কোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে হিন্দি সহ ইংরেজিতে গ্রাজুয়েশন ডিগ্রী পাস করতে হবে।

  এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে 30 বছরের মধ্যে। 

    এখানে প্রার্থীদের বেতন দেওয়া হবে কেন্দ্রীয় সরকারের সপ্তম বেতন কমিশনের লেভেল 6 পে ম্যাট্রিক্স অনুযায়ী।

∆ Air Safety Officer :-   এই পদের জন্য মোট শূন্য পদ রয়েছে 40 টি (SC – 7 , ST – 3 , OBC – 13 , EWS – 8 , UR – 18)

 উপরিউক্ত পদটিতে আবেদন করার জন্য আবেদনকারীদের কোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রী পাস করতে হবে।

  এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে 35 বছরের মধ্যে। 

    এখানে প্রার্থীদের বেতন দেওয়া হবে কেন্দ্রীয় সরকারের সপ্তম বেতন কমিশনের লেভেল 10 পে ম্যাট্রিক্স অনুযায়ী।

✓আবেদন প্রক্রিয়া :-  যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য কেন্দ্রীয় সরকারের অফিসিয়াল ওয়েবসাইট www.upsconline.nic.in এ ক্লিক করে আবেদন করতে হবে। আবেদন পত্র ফিলাপ করার সময় অবশ্যই প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং আবেদনকারীর বৈধ ইমেইল আইডি ও ফোন নাম্বার সঠিক দিতে হবে। 

✓আবেদন মূল্য :-  যে সকল প্রার্থী আবেদন করবে তাদের আবেদন মূল্য পেমেন্ট করতে হবে। তবে তপশিলি জাতিভুক্ত প্রার্থীদের ও মহিলা প্রার্থীদের কোনরকম আবেদন মূল্য দিতে হবে না। অনান্য প্রার্থীদের ২৫ টাকা আবেদন মূল্য পেমেন্ট করতে হবে।

  ✓আবেদনের শেষ তারিখ :-  যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা ১৩/০৭/২০২৩ তারিখের মধ্যে আবেদন করবেন।  

 যে সকল প্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশনটি চেক করবেন সেখানে আরো পদ সম্বন্ধে আলোচনা করা আছে । আপনারা যে পদের জন্য আবেদন করতে চান সেই পদ সম্পর্কে বিস্তারিত জেনে আবেদন করবেন। 

    আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notification :- Download

Official website :- Click here

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *